Breaking

Saturday

Russia_Ukraine_War

Top News 

Russia Ukraine War



Top News  Russia Ukraine War   শুক্রবার পেন্টাগন ঘোষণা করেছে  ইউক্রেনের জন্য দীর্ঘমেয়াদী অস্ত্র সহায়তায় অতিরিক্ত 2.1 বিলিয়ন ডলার প্রদান করবে। নতুন এই সহায়তা প্যাকেজের মধ্যে আরও প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ব্যাটারি যুদ্ধাস্ত্র, হক এয়ার ডিফেন্স সিস্টেম এবং ক্ষেপণাস্ত্র এবং ছোট পুমা ড্রোনের জন্য তহবিল অন্তর্ভুক্ত থাকবে।  এটি আমেরিকার দেওয়া বড় প্যাকেজগুলির মধ্যে একটি, তহবিলের সর্বশেষ সহযোগীতা ইতিমধ্যে চালান শুরু হতে চলেছে - রাশিয়ার দখলকৃত অঞ্চল ফিরিয়ে নেওয়ার জন্য অনেক প্রত্যাশিত পাল্টা আক্রমণের জন্যই এই প্যাকেজ।  Top News Russia Ukraine War  মার্কিন সরঞ্জাম, অস্ত্র এবং গোলাবারুদ পেন্টাগনের স্টক থেকে প্রায়ই পাঠানো হয় এবং ইউক্রেনে দ্রুত সরবরাহ করা হয় তার বিপরীতে এই তহবিল ব্যাবহৃত হবে, এই অর্থ ইউক্রেন নিরাপত্তা সহায়তার অধীনে প্রদান করা হবে এবং ইউক্রেনের ভবিষ্যত নিশ্চিত করতে আগামী  সময়গুলিতে ব্যয় করা হবে।   এক বিবৃতিতে, পেন্টাগন বলেছে যে প্যাকেজটি "ইউক্রেনের দীর্ঘ মেয়াদী সক্ষমতার পাশাপাশি ইউক্রেনের সশস্ত্র বাহিনীর স্থায়ী ক্ষমতা এবং দীর্ঘমেয়াদে রাশিয়ার আগ্রাসনকে প্রতিহত করার জন্য আমেরিকার অব্যাহত প্রতিশ্রুতির অংশ।"  এই সহায়তার মধ্যে লেজার-গাইডেড রকেটের জন্য যুদ্ধাস্ত্র, একটি অপ্রকাশিত পরিমাণ আর্টিলারি রাউন্ড এবং প্রশিক্ষণ ও রক্ষণাবেক্ষণ সহায়তার জন্য তহবিল অন্তর্ভুক্ত থাকবে।  পেন্টাগনের বেশ কয়েকজন কর্মকর্তা স্বীকার করেছেন যে সাম্প্রতিক দিনগুলিতে ইউক্রেনের লড়াই তীব্র থেকে তীব্রতর হয়েছে, তবে এই সপ্তাহের শুরুতে বেশিরভাগ ফোকাস ডিনিপার নদীর কাখোভকা বাঁধের পতনের দিকে চলে গেছে। হোয়াইট হাউস এবং পেন্টাগন বৃহস্পতিবার জোর দিয়েছিল যে তারা এখনও কারা ক্ষতি করেছে তা নির্ধারণের জন্য কাজ করছে, যা বেয়াহ কিছু বন্যাকবলিত এলাকার বাসিন্দাদের সরিয়ে নেওয়ার জন্য এবং যারা এখনও সেখানে রয়েছে তাদের সহায়তা পাওয়ার জন্য সহায়তা শুরু করেছে।  যদিও আমেরিকা বিলিয়ন বিলিয়ন ডলার সামরিক অস্ত্র এবং অন্যান্য সহায়তা দিতে ইচ্ছুক, তবুও মার্কিন প্রশাসন স্পষ্ট করেছে যে ইউক্রেনের অভ্যন্তরে কোনও মার্কিন যুদ্ধ বাহিনী থাকবে না। পেন্টাগনের প্রেস সেক্রেটারি জেনারেল প্যাট রাইডার বৃহস্পতিবার বলেছেন, বাঁধ ধসে ক্ষতিগ্রস্ত এলাকায় সরাসরি পরিবহন বা অন্যান্য সহায়তা দেওয়ার কোনো পরিকল্পনা নেই মার্কিন বাহিনীর।  2022 সালের ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেন আক্রমণ করার পর থেকে মার্কিন প্রশাসন ইউক্রেনকে এ পর্যন্ত 37.6 বিলিয়ন ডলারের বেশি নিরাপত্তা সহায়তা দিয়েছে। Top News Russia Ukraine War   All information are collected from other source.


 শুক্রবার পেন্টাগন ঘোষণা করেছে  ইউক্রেনের জন্য দীর্ঘমেয়াদী অস্ত্র সহায়তায় অতিরিক্ত 2.1 বিলিয়ন ডলার প্রদান করবে। নতুন এই সহায়তা প্যাকেজের মধ্যে আরও প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ব্যাটারি যুদ্ধাস্ত্র, হক এয়ার ডিফেন্স সিস্টেম এবং ক্ষেপণাস্ত্র এবং ছোট পুমা ড্রোনের জন্য তহবিল অন্তর্ভুক্ত থাকবে।

এটি আমেরিকার দেওয়া বড় প্যাকেজগুলির মধ্যে একটি, তহবিলের সর্বশেষ সহযোগীতা ইতিমধ্যে চালান শুরু হতে চলেছে - রাশিয়ার দখলকৃত অঞ্চল ফিরিয়ে নেওয়ার জন্য অনেক প্রত্যাশিত পাল্টা আক্রমণের জন্যই এই প্যাকেজ। 
Top News
Russia Ukraine War

মার্কিন সরঞ্জাম, অস্ত্র এবং গোলাবারুদ পেন্টাগনের স্টক থেকে প্রায়ই পাঠানো হয় এবং ইউক্রেনে দ্রুত সরবরাহ করা হয় তার বিপরীতে এই তহবিল ব্যাবহৃত হবে, এই অর্থ ইউক্রেন নিরাপত্তা সহায়তার অধীনে প্রদান করা হবে এবং ইউক্রেনের ভবিষ্যত নিশ্চিত করতে আগামী  সময়গুলিতে ব্যয় করা হবে। 

এক বিবৃতিতে, পেন্টাগন বলেছে যে প্যাকেজটি "ইউক্রেনের দীর্ঘ মেয়াদী সক্ষমতার পাশাপাশি ইউক্রেনের সশস্ত্র বাহিনীর স্থায়ী ক্ষমতা এবং দীর্ঘমেয়াদে রাশিয়ার আগ্রাসনকে প্রতিহত করার জন্য আমেরিকার অব্যাহত প্রতিশ্রুতির অংশ।"

এই সহায়তার মধ্যে লেজার-গাইডেড রকেটের জন্য যুদ্ধাস্ত্র, একটি অপ্রকাশিত পরিমাণ আর্টিলারি রাউন্ড এবং প্রশিক্ষণ ও রক্ষণাবেক্ষণ সহায়তার জন্য তহবিল অন্তর্ভুক্ত থাকবে।

পেন্টাগনের বেশ কয়েকজন কর্মকর্তা স্বীকার করেছেন যে সাম্প্রতিক দিনগুলিতে ইউক্রেনের লড়াই তীব্র থেকে তীব্রতর হয়েছে, তবে এই সপ্তাহের শুরুতে বেশিরভাগ ফোকাস ডিনিপার নদীর কাখোভকা বাঁধের পতনের দিকে চলে গেছে। হোয়াইট হাউস এবং পেন্টাগন বৃহস্পতিবার জোর দিয়েছিল যে তারা এখনও কারা ক্ষতি করেছে তা নির্ধারণের জন্য কাজ করছে, যা বেয়াহ কিছু বন্যাকবলিত এলাকার বাসিন্দাদের সরিয়ে নেওয়ার জন্য এবং যারা এখনও সেখানে রয়েছে তাদের সহায়তা পাওয়ার জন্য সহায়তা শুরু করেছে।

যদিও আমেরিকা বিলিয়ন বিলিয়ন ডলার সামরিক অস্ত্র এবং অন্যান্য সহায়তা দিতে ইচ্ছুক, তবুও মার্কিন প্রশাসন স্পষ্ট করেছে যে ইউক্রেনের অভ্যন্তরে কোনও মার্কিন যুদ্ধ বাহিনী থাকবে না। পেন্টাগনের প্রেস সেক্রেটারি জেনারেল প্যাট রাইডার বৃহস্পতিবার বলেছেন, বাঁধ ধসে ক্ষতিগ্রস্ত এলাকায় সরাসরি পরিবহন বা অন্যান্য সহায়তা দেওয়ার কোনো পরিকল্পনা নেই মার্কিন বাহিনীর।

2022 সালের ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেন আক্রমণ করার পর থেকে মার্কিন প্রশাসন ইউক্রেনকে এ পর্যন্ত 37.6 বিলিয়ন ডলারের বেশি নিরাপত্তা সহায়তা দিয়েছে। Top News
Russia Ukraine War


All information are collected from other source.

No comments:

Post a Comment

Thank You So much for Your Valuable feedback

Home